1. akaskuakata2020@gmail.com : akas :
  2. bdpc2018@gmail.com : desktop2 :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:১৯ অপরাহ্ন
বিজ্ঞপ্তিঃ-
একটি জরুরি ঘোষনা:- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত।বরিশাল বিভাগীয় প্রেসক্লাব। যাহার গভ: রেজি: নং- সি-১৪৬৭৫৮। যাহারা গত ১৬/৭/২০২২ ইং তারিখ রোজ শনিবার সকাল ১০ ঘটিকার সময় বরিশাল বিভাগীয় প্রেসক্লাবের জরুরী সভায়। জমজম টাওয়ার রুপাতলী বরিশাল। যাহারা উপস্থিত হইতে পারেননি তাহারা আগামী ৩০/৭/ ২০২২ ইং তারিখের মধ্যে বরিশাল বিভাগীয় প্রেসক্লাবের সম্মানিত সাধারণ সম্পাদক এইচ.এম.শাহআলম শাহ এর সাথে এই নাম্বারে ০১৭১৫৭১৪ ৯৯৩ যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে। যাহারা যোগাযোগ করিতে ব্যর্থ হইবেন তাহাদের সদস্য পদ বাতিল ও বহিস্কার বলিয়া গণ্য হইবে । যাহাদের সদস্য পদ ও পদবী বলবৎ থাকিবে তাহারা আগামী ১৫/৮/২০২২ ইং তারিখের মধ্যে সদস্য ফি ১০০০ টাকা নির্ধারণ করা হইয়াছে। সদস‍্য ফি সহ বরিশাল বিভাগীয়  প্রেসক্লাবের (পরিচয় পত্র) আইডি কার্ড  পাওয়ার জন্য জরুরি ভিত্তিতে সাধারণ সম্পাদক এইচ.এম. শাহআলম শাহ এর সাথে যোগাযোগ করিবেন।এবং যাহারা নতুন সদস্য হইতে চান তাহারা দ্রুত যোগাযোগ করুন।এছাড়াও বরিশাল বিভাগের সকল জেলায়, উপজেলায়, পৌরসভায় দ্রুত কমিটি দেওয়া হইবে। আদেশ ক্রমে সভাপতি/সাধারণ সম্পাদক। যোগাযোগ : সম্পদক : এইচ.এম.শাহআলম শাহ-বরিশাল বিভাগীয় প্রেসক্লাব। মোবাইল নং 01715714993  ।

মৃত্যুসহ সব সূচকই নিম্নমুখী, বেড়েছে সুস্থতাও

  • আপডেট সময়ঃ শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ৬৬৭ বার

সপ্তাহের ব্যবধানে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুহার কমেছে, বেড়েছে সুস্থ রোগীর সংখ্যাও। এছাড়া নমুনা পরীক্ষার সংখ্যাও আগের সপ্তাহের তুলনায় কমেছে। এক সপ্তাহে মৃত্যু ১০৩ জনের এবং শনাক্ত কমেছে ২২ হাজার ১৬৩ জনের। নমুনা পরীক্ষা কমেছে ৮২ হাজার ৭১৬টি ও সুস্থ হয়েছেন ১০ হাজার ১৫২ জন।

চলতি বছরের ২৮তম এপিডেমিওলজিক্যাল সপ্তাহের (১১ থেকে ১৭ জুলাই) তুলনায় ২৯তম এপিডেমিওলজিক্যাল সপ্তাহের (১৮ থেকে ২৪ জুলাই) পরিসংখ্যান বিশ্লেষণে এ তথ্য জানা গেছে।

বিশ্লেষণে দেখা গেছে, এ সময়ে নমুনা পরীক্ষা ২৮ দশমিক ৯৪ শতাংশ, শনাক্ত ২৬ দশমিক ৬৭ এবং মৃত্যু ৬ দশমিক ৯৬ শতাংশ হ্রাস পায়। একই সময়ে সুস্থতা বেড়েছে ১৮ দশমিক ৪৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, ২৮তম এপিডেমিওলজিক্যাল ২৮ সপ্তাহে ২ লাখ ৮৪ হাজার ৪২৯টি নমুনা পরীক্ষা, ৬০ হাজার ৯৩৩ জন শনাক্ত, ৫৫ হাজার ১৭৬ জন সুস্থ ও ১ হাজার ৪৮০ জনের মৃত্যু হয়।

এক সপ্তাহের ব্যবধানে ২৯তম এপিডেমিওলজিক্যাল সপ্তাহে ২ লাখ ২ হাজার ১১৩টি নমুনা পরীক্ষা, ২৩ হাজার ৫৪১ জন শনাক্ত, ১৬ হাজার ১২২ জন সুস্থ ও ১ হাজার ৩৭৭ জনের মৃত্যু হয়।

সোসাল মিডিয়ায় শেয়ার করুন।

এ জাতীয় আরো খবর

আজকের বাংলা তারিখ

  • আজ বুধবার, ১৯শে জুন, ২০২৪ ইং
  • ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
  • ১২ই জ্বিলহজ্জ, ১৪৪৫ হিজরী
  • এখন সময়, বিকাল ৪:১৯